Connect with us

ঢালিউড

সালমান শাহের জন্মদিনে ভালোবাসা জানালেন শাবনূর

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘চাওয়া থেকে পাওয়া’র শুটিংয়ে সালমান শাহ ও শাবনূর (ছবি: ফেসবুক)

অমর নায়ক সালমান শাহের জন্মদিন আজ। ১৯৭১ সালের ১৯ সেপ্টেম্বর সিলেট শহরের দাড়িয়া পাড়াস্থ আবেহায়াত ভবনে জন্মেছিলেন তিনি। প্রতিবারের মতো ভক্ত ও সহকর্মীরা তাকে স্মরণ করছেন আজ। তাদের মধ্যে অন্যতম চিত্রনায়িকা শাবনূর। সোশ্যাল মিডিয়ায় নায়কের প্রতি পরম শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন তিনি। 

অস্ট্রেলিয়া প্রবাসী শাবনূর ফেসবুকে নিজের অ্যাকাউন্ট ও পেজে শাবনূর লিখেছেন, ‘বাংলা চলচ্চিত্রের যুবরাজ সালমান শাহ এক অকৃত্রিম ভালোবাসার নাম, এক ইতিহাসের নাম। প্রিয় এই নক্ষত্র এখনো আমাদের সবার হৃদয়ে, ভাবনায়, অনুভবে বেঁচে আছে। বেঁচে থাকবে চিরকাল।’

‘তোমাকে চাই’ সিনেমায় সালমান শাহ ও শাবনূর (ছবি: লীনা ফিল্মস)

ফেসবুক স্ট্যাটাসের সবশেষে সালমান শাহকে উদ্দেশ করে শাবনূর লিখেছেন, ‘জন্মদিনে বরাবরের মতো পরম শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছি তোমাকে। আল্লাহপাক তোমাকে জান্নাতবাসী করুন, আমিন।’

ফুল, জন্মদিনের উপহারের বাক্স ও কালো হৃদয় আকৃতির ইমোজি জুড়ে দিয়েছেন শাবনূর।

‘প্রেম পিয়াসী’র দৃশ্যে শাবনূর ও সালমান শাহ (সুপ্রভাত কথাচিত্র)

দেশীয় সিনেমার বরপুত্র সালমান শাহ সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ (১৯৯৩) সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন। মাত্র ৩ বছর ৫ মাস ১২ দিনের ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করেছেন ক্ষণজন্মা এই তারকা। এরমধ্যে ১৪টিতেই নায়িকা ছিলেন শাবনূর। ‘কেয়ামত থেকে কেয়ামত’সহ চারটি সিনেমায় সালমানের সঙ্গে জুটি বাঁধেন মৌসুমী। এছাড়া শাবনাজ ৩টি সিনেমায়, লিমা ২টি সিনেমায় এবং বৃষ্টি, শিল্পী, শাহনাজ ও শামা ১টি করে সিনেমায় সালমানের বিপরীতে অভিনয় করেন।

‘মহামিলন’ সিনেমার দৃশ্যে শাবনূর ও সালমান শাহ (ছবি: সাথী ফিল্মস)

মাত্র ২৬ বছর বয়সে নিভে যায় সালমান শাহের জীবনপ্রদীপ। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকার ইস্কাটনে নিজের বাসায় সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়। সিলেটে হযরত শাহজালালের (রা.) মাজারের পাশে চিরনিদ্রায় শায়িত ্আরছেন স্বপ্নের নায়ক।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ