Connect with us

বিশ্বসংগীত

হুট করে জাল ব্যান্ডের কনসার্ট পেছালো, নতুন ভেন্যু ও দিনক্ষণ ঘোষণা

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

জাল ব্যান্ডের গায়ক গহর মুমতাজ ও ভাইকিংস ব্যান্ডের তন্ময় (ছবি: ফেসবুক)

অতিবৃষ্টির কারণে ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্ট একদিন পিছিয়েছে। সেই সঙ্গে পাল্টানো হয়েছে ভেন্যু। আজ (২৮ সেপ্টেম্বর) যমুনা ফিউচার পার্কের নর্থ কোর্টে এই কনসার্টে সংগীত পরিবেশন করবে পাকিস্তানি ব্যান্ড জাল। এছাড়া থাকছে অর্থহীন, ভাইকিংস ও কনক্লুশনের পরিবেশনা। 

গতকাল সন্ধ্যায় ঢাকার লে মেরিডিয়ান হোটেলে সংবাদ সম্মেলনে কনসার্টের নতুন ভেন্যু ও দিনক্ষণ ঘোষণা করা হয়। একই স্থানে গত ২৬ সেপ্টেম্বর সংবাদ সম্মেলনে হাজির হন জাল ব্যান্ডের গায়ক গহর মুমতাজ। তিনি ঘোষণা দিয়েছেন, ১০ বছর পর তাদের নতুন অ্যালবাম আসছে। এর নাম রাখা হয়েছে ‘বারিশ’।

‘লেজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্টের পোস্টারে গহর মুমতাজ (ছবি: অ্যাসেন)

ঢাকায় দীর্ঘ ১৪ বছর পর কনসার্ট করবে জাল। অনুষ্ঠানে তাদের প্রথম অ্যালবাম ‘আদাত’-এর ২০ বছর পূর্তি উদযাপন হবে। ২০০৪ সালে প্রকাশিত হয় এটি। এর ‘লামহে’, ‘আদাত’, ‘পানছি’, ‘বিখরা হু ম্যায়” গানগুলো ব্যাপক জনপ্রিয়তা পায়।

এছাড়া প্রতিষ্ঠার ২৭ বছর উদযাপন করবেন ভাইকিংস সদস্যরা। আর দীর্ঘ বিরতির পর মঞ্চে ফিরছেন অর্থহীন ব্যান্ডের গায়ক সুমন (বেজবাবা সুমন)।

গতকাল (২৭ সেপ্টেম্বর) রাজধানীর পূর্বাচল ৩০০ ফিট এক্সপ্রেসওয়ের পাশে ঢাকা এরেনায় ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্ট হওয়ার কথা ছিলো। কিন্তু বৃষ্টিতে নিরাপত্তাজনিত কারণে আয়োজকরা কনসার্ট স্থগিত করেন।

কনসার্টের অন্যতম আয়োজক অ্যাসেনের সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘আবহাওয়া পরিস্থিতির কারণে কনসার্ট করা অনিরাপদ হয়ে উঠেছে। শিল্পী, কর্মী ও দর্শক-শ্রোতাদের নিরাপত্তার কথা ভেবে কনসার্টের সময় ও ভেন্যু পরিবর্তন করেছি।’

‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ কনসার্ট আয়োজন করেছে অ্যাসেন, জির্কোনিয়াম এবং রুটওভার এক্সপেরিয়েন্স।

২০০২ সালে পাকিস্তানের লাহোরে রক গান নিয়ে জাল আত্মপ্রকাশ করে। ব্যান্ডটির প্রতিষ্ঠাতা গওহর মুমতাজ। পরে লাইন-আপে যোগ দেন জনপ্রিয় সংগীতশিল্পী আতিফ আসলাম। এছাড়া এই ব্যান্ডে পারফর্ম করেছেন ফারহান সায়িদ ও শাহজি’র মতো গুণী শিল্পীরা।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ