Connect with us

হলিউড

জনির কাছে মামলায় হারের পর মুখ খুললেন অ্যাম্বার

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

অ্যাম্বার হার্ড ও জনি ডেপ
অ্যাম্বার হার্ড ও জনি ডেপ (ছবি: ইনস্টাগ্রাম)

হলিউড সুপারস্টার জনি ডেপের বিরুদ্ধে মানহানির মামলায় হারের দুই সপ্তাহ পর প্রথমবার একটি সাক্ষাৎকার দিলেন অভিনেত্রী অ্যাম্বার হার্ড। প্রাক্তন স্বামীর পক্ষে রায় দেওয়ায় বিচারককে দুষতে চান না তিনি। তবে এই মামলাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় তার প্রতি ছড়িয়ে পড়া বিদ্বেষ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ তারকার জন্য সুবিধা হয়েছে বলে মনে করেন তিনি। তার দৃষ্টিতে, এটি পুরোপুরি অন্যায়।

বিচারকদের প্রসঙ্গে এনবিসি চ্যানেলে ‘টুডে শো’কে দেওয়া সাক্ষাৎকারে ৩৬ বছর বয়সী এই আমেরিকান তারকা বলেন, ‘কাউকে দোষ দেবো না। আমি আসলে বুঝতে পেরেছি। তিনি (জনি ডেপ) সবার প্রিয় এবং মানুষ ভাবে তারা তাকে ভালোভাবে জানে। তিনি চমৎকার একজন অভিনেতা।’

অ্যাম্বার হার্ড

অ্যাম্বার হার্ড (ছবি: ইনস্টাগ্রাম)

যদিও সোশ্যাল মিডিয়ায় যত তিক্ত সমালোচনা হজম করতে হয়েছে তা অন্যায় বলে জোর দিয়ে মন্তব্য করেছেন অ্যাম্বার হার্ড। তিনি বলেন, ‘আমাকে নিয়ে কে কি ভাবছে কিংবা বিচারের রায় কী হয়েছে তাতে আমার কিছুই যায় আসে না। আমার নিজের বাড়িতে, সংসারে, বদ্ধ দরজার পেছনে কী ঘটেছে আমিই জানি। সাধারণ মানুষের এসব জানা উচিত তা মনে করি না আমি। আর তাই আমি এটাকে ব্যক্তিগতভাবে নিই না। তবে কেউ যদি মনে করে সব বিদ্বেষ ও সমালোচনা আমার প্রাপ্য, যদি কেউ ভাবে আমি মিথ্যা বলছি, তাহলে তারা এখনো আমার চোখে চোখ রেখে বলতে পারবে না সোশ্যাল মিডিয়ায় ন্যায্যতার প্রতিফলন ঘটেছে। কেউ বলতে পারবে না সোশ্যাল মিডিয়ায় সঠিকভাবে সবকিছু তুলে ধরা হয়েছে।’

অ্যাম্বার হার্ড

অ্যাম্বার হার্ড (ছবি: ইনস্টাগ্রাম)

ভালোবেসে ২০১৫ সালে বিয়ে করেন জনি ডেপ ও অ্যাম্বার হার্ড। মাত্র ১৫ মাস টিকেছিল তাদের দাম্পত্য জীবন।

২০১৮ সালে ওয়াশিংটন পোস্টে একটি কলাম লেখেন অ্যাম্বার হার্ড। এতে শারীরিক, মানসিক ও মৌখিকভাবে নির্যাতনের শিকার হওয়া পাবলিক ফিগার হিসেবে নিজেকে তুলে ধরেন তিনি। স্বামীর নাম উল্লেখ না করলেও জনি ডেপের দিকেই তীর গেছে।

সব অভিযোগ অস্বীকার করে ২০১৯ সালে অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে ৫ কোটি মার্কিন ডলারের মানহানির মামলা করেন জনি ডেপ। গৃহনির্যাতনের অভিযোগকে জনি ডেপের আইনজীবীরা প্রতারণা বলায় গত বছর তার প্রাক্তন স্বামীর বিরুদ্ধে ১০ কোটি মার্কিন ডলারের পাল্টা মামলা ঠুকে দেন অ্যাম্বার হার্ড। উভয়ে একে অপরকে নির্যাতনকারী হিসেবে অভিযোগ তোলেন।

অ্যাম্বার হার্ড ও জনি ডেপ

অ্যাম্বার হার্ড ও জনি ডেপ (ছবি: ইনস্টাগ্রাম)

কয়েক সপ্তাহ ধরে চলা এই মামলার শুনানি শেষে বিজয়ের হাসি হাসেন জনি ডেপ। গত ১ জুন মামলায় রায় দেয় ভার্জিনিয়ার একটি আদালত। রায়ে জনি ডেপকে ক্ষতিপূরণ হিসেবে দেড় কোটি ডলার দেবেন অ্যাম্বার হার্ড।

তবে জনি ডেপের বিরুদ্ধে একটি পাল্টা অভিযোগের শুনানিতে জিতেছেন অ্যাম্বার হার্ড। তাই প্রাক্তন স্বামীর কাছ থেকে ২০ লাখ ডলার ক্ষতিপূরণ পাবেন তিনি।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ