Connect with us

হলিউড

জোকারের প্রেমিকা লেডি গাগা!

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

ওয়াকিন ফিনিক্স ও লেডি গাগা

ওয়াকিন ফিনিক্স ও লেডি গাগা (ছবি: ইনস্টাগ্রাম)

অস্কারজয়ী ‘জোকার’ সিনেমার সিক্যুয়েলে অভিনয়ের প্রস্তাব পেয়েছেন আমেরিকান তারকা লেডি গাগা। এখন পরিচালক টড ফিলিপসের সঙ্গে প্রাথমিক আলোচনা চলছে তার।

‘জোকার: ফোলি আ দ্যু’ নামের নতুন সিনেমায় জোকারের ঘনিষ্ঠ সহযোগী হার্লি কুইন চরিত্রে দেখা যেতে পারে গাগাকে। এবারও নাম ভূমিকায় থাকবেন যথারীতি ওয়াকিন ফিনিক্স। কাহিনিটি হবে সংগীতনির্ভর। দুই ব্যক্তির মধ্যে সঞ্চারিত একটি মানসিক রোগের সিনড্রোমকে বলা হয়ে থাকে ‘ফোলি অ্যা দ্যু’।

লেডি গাগা

লেডি গাগা (ছবি: ইনস্টাগ্রাম)

আমেরিকান সংবাদমাধ্যম হলিউড রিপোর্টারের তথ্যানুযায়ী, গাগার চরিত্রটি কেমন হবে তা নিয়ে মুখে কুলুপ এঁটেছে সংশ্লিষ্টরা। আলোচনা ফলপ্রসূ হলে হার্লি কুইন হিসেবে বড় পর্দায় হাজির হবেন তিনি।

হার্লি কুইনের সঙ্গে জোকারের আপত্তিকর সম্পর্কের কথা জানে সবাই। হার্লি কুইন হলো তার মনোচিকিৎসক। মানসিক ইনস্টিটিউশনে কাজ করে মেয়েটি। জোকারের প্রেমে পড়ে সে। একপর্যায়ে তার ঘনিষ্ঠ সহযোগী হিসেবে বিভিন্ন অপরাধের অংশীদার হয়ে যায় এই তরুণী।

লেডি গাগা

লেডি গাগা (ছবি: ইনস্টাগ্রাম)

ডিসি কমিকসের আর কোনো চরিত্র থাকবে কিনা তা এখনো পরিষ্কার নয়। ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘জোকার’ সিনেমায় বিখ্যাত কয়েকটি চরিত্রকে রেখেছিলেন পরিচালক টড ফিলিপস।

হলিউডে এর আগে কয়েকটি সিনেমায় হার্লি কুইন চরিত্রে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ান তারকা মার্গো রবি।

জোকার: ফোলি অ্যা দ্যু

‘জোকার: ফোলি অ্যা দ্যু’ সিনেমার পাণ্ডুলিপি প্রচ্ছদ (ছবি: ইনস্টাগ্রাম)

একসপ্তাহ আগে পরিচালক টড ফিলিপস নিশ্চিত করেন, ‘জোকার’-এর সিক্যুয়েল নির্মাণের প্রক্রিয়া এগিয়ে চলছে। ইতোমধ্যে একটি চিত্রনাট্য তৈরি হয়েছে। মেরুন রঙের সেই পাণ্ডুলিপির কাভারের ওপর লেখা ‘জোকার: ফোলি অ্যা দ্যু’। আরেকটি ছবিতে দেখা যায়, কালো চশমা ও সিগারেট মুখে চিরচেনা ভঙ্গিতে চিত্রনাট্যটি পড়ছেন ওয়াকিন ফিনিক্স। তিনিই ‘জোকার’ সিনেমার মূল অভিনেতা।

লেডি গাগা

লেডি গাগা এবং ‘জোকার’ সিনেমায় ওয়াকিন ফিনিক্স (ছবি: ইনস্টাগ্রাম)

সোশ্যাল মিডিয়ায় টড ফিলিপস সিনেমার নাম জানান। চিত্রনাট্যকার হিসেবে তার পাশাপাশি স্কট সিলভার নামটি উল্লেখ রয়েছে।

২০১৯ সালে বিশ্বব্যাপী সাড়া জাগায় ‘জোকার’। ৯২তম অস্কারে সেরা সিনেমা, সেরা পরিচালকসহ ১১টি বিভাগে মনোনয়ন পায় এটি। এতে নাম ভূমিকায় দুর্দান্ত নৈপুণ্যের জন্য সেরা অভিনেতার অস্কার জিতেছেন ওয়াকিন ফিনিক্স।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ