Connect with us

ঢালিউড

‘লাইভ’ সিনেমায় কাজের পর থেকে ফেসবুকে লাইভ করেছি: সাইমন সাদিক

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

সাইমন সাদিক

সাইমন সাদিক (ছবি: ফেসবুক)

চিত্রনায়ক সাইমন সাদিকের নতুন সিনেমা ‘লাইভ’ মুক্তি পাচ্ছে আজ (৯ সেপ্টেম্বর)। ঢাকাসহ সারাদেশের ২৬টি সিনেমা হলে চলবে এটি। শামীম আহমেদ রনির পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন মাহিয়া মাহি ও আদর আজাদ। সাইকো-থ্রিলার ধাঁচের এই সিনেমায় মিলন চরিত্রে দেখা যাবে সাইমনকে। এর মাধ্যমে চার বছর পর তার নতুন সিনেমা আসছে সিনেমা হলে। সিনেমাওয়ালা নিউজের সঙ্গে আলাপচারিতায় অংশ নিয়েছেন তিনি।

সিনেমাওয়ালা নিউজ: চার বছর পর আপনার নতুন সিনেমা আসছে। কেমন লাগছে?
সাইমন সাদিক: এটি অবশ্যই আনন্দের ব্যাপার। যেকোনো কর্মক্ষেত্রে যদি পরিণতি না আসে তাহলে কষ্টের কারণ হয়ে দাঁড়ায়। আমার অনেক ছবি সেন্সর ছাড়পত্র পেয়ে বসে আছে, কিন্তু রিলিজ হচ্ছে না। এরমধ্যে ‘লাইভ’ মুক্তি পাচ্ছে, এজন্য আমি খুব উচ্ছ্বসিত।

সাইমন সাদিক

‘লাইভ’ সিনেমার পোস্টার (ছবি: ফেসবুক)

সিনেমাওয়ালা নিউজ: ‘লাইভ’-এর মিলন চরিত্রটির জন্য কতদিন ঠিকভাবে ঘুমাননি?
সাইমন সাদিক: মিলন চরিত্রের প্রয়োজনে পরিচালক আমাকে ঘুমাতে দেননি। তিনি আমার এমন একটা মুখাবয়ব চেয়েছেন। এ কারণে শুটিংয়ের ফাঁকে ফাঁকে একটু ঘুমিয়েছি। বেশিরভাগ সময় সজাগ থাকতে হয়েছে।

সাইমন সাদিক

সাইমন সাদিক (ছবি: ফেসবুক)

সিনেমাওয়ালা নিউজ: মাহিয়া মাহির সঙ্গে আপনার রসায়ন নিয়ে কিছু বলুন।
সাইমন সাদিক: মাহিয়া মাহির বিপরীতে প্রথমে ‘পোড়ামন’ (২০১৩) সিনেমায় দর্শকরা গ্রহণ করে। তারপর ‘জান্নাত’ (২০১৮) সিনেমায় জুটি বাঁধি আমরা। সেটিও ভালো সাড়া ফেলে। ‘জান্নাত’-এর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতেছি। এবার আসছে আমাদের ‘লাইভ’। আশা করছি, এবারও দর্শকরা আমাদের ভালোভাবে গ্রহণ করবে।

সাইমন সাদিক

সাইমন সাদিক (ছবি: ফেসবুক)

সিনেমাওয়ালা নিউজ: ‘লাইভ’ সিনেমার প্রচারণা নিয়ে কি আপনি সন্তুষ্ট?
সাইমন সাদিক: একেবারেই না, আমরা সত্যি বলতে খুবই হতাশ। আমরা অনেক বেশি প্রচার আশা করেছিলাম, সেই জায়গায় প্রচার হয়ইনি বলতে গেলে। যাই হোক, এখন তো আর কিছু করার নেই। সবাই যেন সিনেমা হলে আমাদের এই কাজটি দেখেন, সেই আহ্বান জানাই।

সাইমন সাদিক

সাইমন সাদিক (ছবি: ফেসবুক)

সিনেমাওয়ালা নিউজ: ‘লাইভ’-এর জন্য কোন কোন সিনেমা হলে যাবেন?
সাইমন সাদিক: আজ স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি শাখায় থাকবো বিকেল ৪টা ১৫ মিনিটের শোতে। আগামীকাল একই সিনেপ্লেক্সে সন্ধ্যা ৭টায় দর্শকরা আমাকে পাবেন। এছাড়া বিভিন্ন জায়গায় যাবো।

সাইমন সাদিক

সাইমন সাদিক (ছবি: ফেসবুক)

সিনেমাওয়ালা নিউজ: সোশ্যাল মিডিয়ায় আপনি বিভিন্ন বিষয় নিয়ে লাইভ ভিডিও করেছেন। আপনি নির্মাতাদেরও লাইভে এনেছেন। লাইভে আগ্রহী হওয়ার কারণ কী?
সাইমন সাদিক: আমরা তো সোশ্যাল মিডিয়ায় মোটামুটি সবাই সক্রিয় থাকি। ‘লাইভ’ সিনেমায় কাজের পর থেকেই আমার সোশ্যাল মিডিয়ায় লাইভ শুরু করেছি। এটি আমি উপভোগ করি। আর এটা অনেকটা সময়কে ধরে রাখা। কারণ সবই অতীত হয়ে যায়। এটি আমার পেজের ওয়ালে থেকে যায়। সেই জায়গা থেকে যখন সুযোগ পাই লাইভ করি। এটি আমার প্যাশন আর ভালোলাগা। যিনি কথা বললে আগ্রহী হবেন মনে হয়, তার সঙ্গেই লাইভে কথা বলি।

সাইমন সাদিক

সাইমন সাদিক (ছবি: ফেসবুক)

সিনেমাওয়ালা নিউজ: এফডিসির প্রযোজনায় ‘চাদর’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন…
সাইমন সাদিক: বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) প্রযোজনায় দীর্ঘ ৩৫ বছর পর একটি সিনেমা হচ্ছে। জাকির হোসেন রাজু স্যার এটি পরিচালনা করবেন। আমাকে সিনেমায় নিয়ে এসেছেন তিনিই। ২০১২ সালে তার পরিচালিত ‘জি হুজুর’-এর মাধ্যমে বড় পর্দায় পথচলা শুরু করেছিলাম। রাজু স্যারের মাধ্যমে এফডিসির প্রযোজনা করার নতুন অধ্যায়ের সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে।

সিনেমাওয়ালা প্রচ্ছদ