Connect with us

সিনেমা হল

স্টার সিনেপ্লেক্সের ১৮ বছর পূর্তিতে ‘দ্য উইম্যান কিং’

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

দ্য উইম্যান কিং

‘দ্য উইম্যান কিং’ সিনেমার অভিনয়শিল্পীরা (ছবি: সনি পিকচার্স)

দেশের জনপ্রিয় মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স পথচলার ১৮ বছর পূর্ণ করছে আগামীকাল (৮ অক্টোবর)। এ উপলক্ষে আগামীকাল সন্ধ্যায় ঢাকার মহাখালীতে স্টার সিনেপ্লেক্সের এসকেএস টাওয়ার শাখায় রয়েছে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান। আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহণে থাকছে কেক কাটা, লালগালিচা ফটোসেশন এবং সম্প্রতি মুক্তিপ্রাপ্ত হলিউডের আলোচিত সিনেমা ‘দ্য উইম্যান কিং’-এর প্রিমিয়ার শো।

স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ জানান, স্টার সিনেপ্লেক্সের ফেসবুক পেজের পাঁচ লাখ লাইক পূর্ণ হওয়া উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে অনুষ্ঠানে। স্টার সিনেপ্লেক্সের সঙ্গে নিজের সুন্দর স্মৃতি, মজার গল্প কিংবা নস্টালজিক ছবি শেয়ার করে প্রথম পুরস্কার জিতেছেন মারজুকা আহমেদ চৌধুরী। তিনি পাবেন একবছর স্টার সিনেপ্লেক্সে সিনেমার প্রিমিয়ার শোয়ের আমন্ত্রণ। দ্বিতীয় পুরস্কার বিজয়ী পাঁচজন পাবেন মুভি ভাউচার এবং তৃতীয় পুরস্কার বিজয়ী পাঁচজন পাবেন স্টার সিনেপ্লেক্সের টি-শার্ট।

২০০৪ সালের ৮ অক্টোবর রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে স্টার সিনেপ্লেক্স। বর্তমানে এখানে একটি ভিআইপি সিনেমা হলসহ মোট পাঁচটি সিনেমা হল রয়েছে। এছাড়া ধানমন্ডির সীমান্ত স্কয়ার, মহাখালীর এসকেএস টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে স্টার সিনেপ্লেক্সের শাখা হয়েছে।

স্টার সিনেপ্লেক্স

স্টার সিনেপ্লেক্সের ১৮ বছর পূর্তি

শিগগিরই চট্টগ্রাম ও বগুড়ায় চালু হচ্ছে স্টার সিনেপ্লেক্সের নতুন শাখা। ঢাকার উত্তরা, কুমিল্লাসহ দেশব্যাপী আরও সিনেপ্লেক্স নির্মাণের পরিকল্পনা রয়েছে বলে জানান স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান। ১৮ বছর পূর্তি উপলক্ষে দর্শকদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, ‘দর্শকদের প্রত্যাশা পূরণে আমরা বরাবরই সচেষ্ট। পথচলার শুরু থেকে আমাদের অকুণ্ঠ ভালোবাসা দেওয়ায় দর্শকদের কাছে আমরা কৃতজ্ঞ। দর্শকরা সঙ্গে আছেন বলেই আমরা আজ এতদূর আসতে পেরেছি।’

দ্য উইম্যান কিং

‘দ্য উইম্যান কিং’ সিনেমার অভিনয়শিল্পীরা (ছবি: সনি পিকচার্স)

ঐতিহাসিক প্রেক্ষাপটে নির্মিত ‘দ্য উইম্যান কিং’-এর গল্প পশ্চিম আফ্রিকার ডাহোমি রাজ্যের সর্ব-মহিলা সেনা দল ‘অ্যাগোজি’কে কেন্দ্র করে। তারা সপ্তদশ থেকে ঊনিশ শতক পর্যন্ত পশ্চিম আফ্রিকান রাজ্য ডাহোমিকে রক্ষা করেছিল। দক্ষিণ আফ্রিকার বিভিন্ন স্থানে এর শুটিং হয়েছে। আফ্রিকার প্রাকৃতিক সৌন্দর্য চমৎকারভাবে তুলে ধরা হয়েছে এতে।

ভায়োলা ডেভিস

‘দ্য উইম্যান কিং’ সিনেমায় ভায়োলা ডেভিস (ছবি: সনি পিকচার্স)

জিনা প্রিন্স-বাইথউড পরিচালিত ‘দ্য উইম্যান কিং’ যুক্তরাষ্ট্রে মুক্তি পেয়েছে গত ১৬ সেপ্টেম্বর। এর নির্মাণ বাজেট ৫ কোটি ডলার। এতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন অস্কারজয়ী ভায়োলা ডেভিস।

সত্যি ঘটনা অবলম্বনে সিনেমাটির গল্প লিখেছেন অভিনেত্রী মারিয়া বেলো এবং চিত্রনাট্যকার ডানা স্টিভেনস। ইজোগি চরিত্রে আছেন জেমস বন্ড সিরিজের ‘নো টাইম টু ডাই’ সিনেমার তারকা লাশানা লিঞ্চ। কিং গেজো হিসেবে দেখা গেছে ‘স্টার ওয়ারস’ তারকা জন বয়েগাকে।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ