Connect with us

বিশ্বসংগীত

ইংরেজি সাহিত্যে ডিগ্রি পেতে পড়াশোনা করবেন অ্যাডেল

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

অ্যাডেল

অ্যাডেল (ছবি: ইনস্টাগ্রাম)

পপতারকা অ্যাডেল ইংরেজি সাহিত্যে ডিগ্রি পেতে চান। আসন্ন লাস ভেগাস কনসার্টগুলো শেষ হয়ে গেলেই পড়াশোনায় মনোযোগী হবেন তিনি। ৩৪ বছর বয়সী এই ব্রিটিশ গায়িকা আগামী মাসে সিজারস প্যালেস হোটেলে বিলম্বিত কনসার্ট শুরু করবেন।

গত ২৪ অক্টোবর যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে গ্র্যামি জয়ী এই সংগীতশিল্পী বলেন, ‘লাস ভেগাসে গান-বাজনা শেষে ইংরেজি সাহিত্যে ডিগ্রি নিতে চাই। গায়িকা হিসেবে ক্যারিয়ার গড়তে না পারলে আমি হয়তো ইংরেজি সাহিত্যের শিক্ষক হতাম।’

অ্যাডেল

অ্যাডেল (ছবি: ইনস্টাগ্রাম)

অ্যাডেলের কথায়, ‘আমি অবশ্যই মনে করি, আমার সৃষ্টিশীল কাজে ইংরেজি সাহিত্যের প্রতি নিজের আবেগ কাজে আসে। ইচ্ছে হয় বিশ্ববিদ্যালয়ে গিয়ে অন্যদের মতো অধ্যয়ন করি। কিন্তু পড়াশোনাটা একজন শিক্ষকের সঙ্গে অনলাইনে সেরে নেবো। শুধু শিক্ষাগত যোগ্যতা অর্জনের জন্য এটা আমার ২০২৫ সালের পরিকল্পনা।’

অ্যাডেল

অ্যাডেল (ছবি: ইনস্টাগ্রাম)

গত বছর লন্ডন প্যালাডিয়ামে অনুষ্ঠিত একটি কনসার্টে অ্যাডেলকে চমকে দিয়ে মঞ্চে হাজির হন তার পুরনো ইংরেজি শিক্ষক। কৈশোরে এই নারীর শিক্ষাদান তাকে সাহিত্যের প্রতি ব্যাপক অনুপ্রেরণা জুগিয়েছে।

অ্যাডেল

অ্যাডেল (ছবি: ইনস্টাগ্রাম)

ব্রিট স্কুল অব পারফর্মিং আর্টস অ্যান্ড টেকনোলজি থেকে স্নাতক সম্পন্ন করেন অ্যাডেল। এরপর অল্প বয়সে গানে খ্যাতি পেয়েছেন তিনি। তার চারটি একক অ্যালবাম প্রকাশিত হয়েছে। এগুলো হলো ‘নাইনটিন’, ‘টোয়েন্টি ওয়ান’, ‘টোয়েন্টি ফাইভ’ এবং ‘থার্টি’।

অ্যাডেল

অ্যাডেল (ছবি: ইনস্টাগ্রাম)

এদিকে গত সপ্তাহে নতুন একটি মিউজিক ভিডিও বের করেছেন অ্যাডেল। এর শিরোনাম ‘আই ড্রিঙ্ক ওয়াইন’। এটি ছিলো তার চতুর্থ একক অ্যালবামে। গানটি গত ফেব্রুয়ারিতে ব্রিট অ্যাওয়ার্ডসে পরিবেশন করেন তিনি। এতে ‘থার্টি’র জন্য বর্ষসেরা অ্যালবাম এবং ‘ইজি অন মি’র জন্য বর্ষসেরা গানের পুরস্কার দুটি ওঠে তার হাতে।

অ্যাডেল

অ্যাডেল (ছবি: ইনস্টাগ্রাম)

অ্যাডেলের আগে বেশ কয়েকজন তারকা খ্যাতি পাওয়ার পর পড়াশোনায় ফিরেছিলেন। এ তালিকায় আছেন অভিনেত্রী এমা ওয়াটসন, নাটালি পোর্টম্যান, ইভা লঙ্গোরিয়া, ব্রুক শিল্ডস, ড্যাকোটা ফ্যানিং, মেরি-কেট ও অ্যাশলি ওলসেন, রিয়েলিটি শো তারকা কিম কারদাশিয়ান, চলচ্চিত্র পরিচালক স্টিভেন স্পিলবার্গ, টক শো উপস্থাপক অপরাহ উইনফ্রে, রাপার মেগান থি স্ট্যালিয়ন।

সিনেমাওয়ালা প্রচ্ছদ