Connect with us

গান বাজনা

গায়ক আকবর মারা গেছেন

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

আকবর

আকবর আলী গাজী (ছবি: ফেসবুক)

গায়ক আকবর মারা গেছেন। আজ (১৩ নভেম্বর) দুপুর ৩টা ৫ মিনিটে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। স্ত্রী কানিজ ফাতেমা ও মেয়ে অথৈকে রেখে গেছেন এই কণ্ঠশিল্পী।

অনেকদিন ধরেই ডায়াবেটিস, জন্ডিস, কিডনি, রক্তের প্রদাহসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছিলেন আকবর। দুই কিডনি নষ্ট হওয়ার কারণে তার শরীরে পানি জমে গিয়েছিলো। এ কারণে ডান পা নষ্ট হয়ে যাওয়ায় কিছুদিন আগে অস্ত্রোপচারের মাধ্যমে কেটে ফেলা হয়। এরপর তার কিডনি ও লিভারের সমস্যা মারাত্মক আকার ধারণ করে। গত ৯ নভেম্বর থেকে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল।

আকবর

স্ত্রী কানিজ ফাতেমা ও মেয়ে অথৈর মাঝে আকবর (ছবি: ফেসবুক)

ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে ভারতের প্রয়াত শিল্পী কিশোর কুমারের গাওয়া ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি নতুন সংগীতায়োজনে গেয়ে রাতারাতি পরিচিত পেয়েছিলেন গায়ক আকবর আলী গাজী। এরপর মৌলিক গান ‘তোমার হাতপাখার বাতাসে’ তাকে বিপুল জনপ্রিয়তা এনে দেয়। এতে তার সঙ্গে মডেল হয়েছিলেন চিত্রনায়িকা পূর্ণিমা।

পূর্ণিমা

মিউজিক ভিডিওর দৃশ্যে আকবর ও পূর্ণিমা (ছবি: ফাগুন অডিও ভিশন)

একসময় যশোর শহরে রিকশা চালাতেন আকবর। ‘ইত্যাদি’তে গান গাওয়ার পর তার ভাগ্যের চাকা ঘুরে যায়। তবে পরে সেই জনপ্রিয়তা ধরে রাখতে পারেননি তিনি। দীর্ঘদিন অসুস্থ থাকায় মঞ্চে গাওয়া হয়নি তার।

সিনেমাওয়ালা প্রচ্ছদ