Connect with us

বলিউড

বলিউডের সিনেমায় জয়া আহসান

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

জয়া আহসান

বলিউডের সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান। এতে তার সহশিল্পী পঙ্কজ ত্রিপাঠি ও সানজানা সঙ্গী। অনিরুদ্ধ রায় চৌধুরীর পরিচালনায় নাম চূড়ান্ত না হওয়া সিনেমাটির শুটিং শুরু হয়েছে গতকাল (৬ ডিসেম্বর)। এর কাজ হবে কলকাতা ও মুম্বাইয়ে।

সিনেমার মহরতে জয়া আহসান বলেন, ‘এটাই আমার প্রথম হিন্দি সিনেমা। আমার চরিত্রটি দারুণ। এতে কাজ করার প্রস্তাব পেয়ে খুব ভালো লেগেছে। তাই সম্মতি জানাতে সময় নিইনি। কারণ এর পরিচালক অনিরুদ্ধ রায় চৌধুরী এবং অভিনেতা পঙ্কজ ত্রিপাঠির সঙ্গে কাজ করতে চেয়েছিলাম। প্রথম হিন্দি সিনেমাতে দুইজনকেই পেয়ে আমার আনন্দ দ্বিগুণ হয়ে গেছে।’

জয়া আহসান

নিজের প্রথম হিন্দি সিনেমার কলাকুশলীদের সঙ্গে জয়া আহসান (ছবি: টুইটার)

বাবা-মেয়ের সম্পর্কের গল্প নিয়ে তৈরি হচ্ছে সিনেমাটি। এতে দেখা যাবে সংকটের মুখে একটি পরিবারের একত্রিত হওয়ার হৃদয়ছোঁয়া গল্প। এটি লিখেছেন রিতেশ শাহ, বিরাফ সরকারি ও অনিরুদ্ধ রায় চৌধুরী। চিত্রগ্রহণ করছেন অভিক মুখোপাধ্যায়। সংগীত পরিচালনায় শান্তনু মৈত্র। সম্পাদনা করবেন অর্ঘ্যকমল মিত্র।

জয়া আহসানের ছবিগুলো দেখে নেটিজেনরা বিভিন্ন ধরনের মন্তব্য করেছেন। তার এই পোস্টে ফেসবুকে ৪৩ হাজারের বেশি, ইনস্টাগ্রামে ৮৮ হাজারের বেশি এবং টুইটারে সাড়ে তিন হাজারের বেশি লাইক পড়েছে। এছাড়া ফেসবুকে শেয়ার হয়েছে ৯১৭ বার।

সিনেমাটিতে আরও অভিনয় করছেন পার্বতী থিরুভোথু, দিলীপ শঙ্কর, পরেশ পাহুজা, বরুণ বুদ্ধদেবসহ অনেকে। এর মাধ্যমে সিনেমা প্রযোজনায় এলো উইজ ফিল্মস। সহ-প্রযোজনায় কেভিএন ও এইচটি কন্টেন্ট স্টুডিও। ২০২৩ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে এটি।

জয়া আহসান

নিজের প্রথম হিন্দি সিনেমার কলাকুশলীদের সঙ্গে জয়া আহসান (ছবি: টুইটার)

অনুরাগ কাশ্যাপের ‘গ্যাংস অব ওয়াসেপুর’ সিনেমায় সুলতান চরিত্রে অভিনয় করে খ্যাতি পান পঙ্কজ ত্রিপাঠি। ৪৬ বছর বয়সী এই তারকার উল্লেখযোগ্য সিনেমার তালিকায় আছে ‘মিমি’ (২০২১), ‘লুডো’ (২০২০), ‘স্ত্রী’ (২০১৮), ‘মাসান’ (২০১৫) প্রভৃতি। ‘নিউটন’ (২০১৭) সিনেমায় নৈপুণ্যের জন্য জাতীয় পুরস্কারে স্পেশাল মেনশন স্বীকৃতি পেয়েছেন তিনি। বেশকিছু ওয়েব সিরিজে তার অভিনয় প্রশংসিত হয়েছে। এরমধ্যে অন্যতম ‘মির্জাপুর’।

বলিউডের প্রয়াত তারকা সুশান্ত সিং রাজপুতের সঙ্গে ‘দিল বেচারা’ (২০২০) সিনেমায় কাজ করে লাইমলাইটে আসেন সানজানা সঙ্গী। গত ১ জুলাই মুক্তি পেয়েছে তার অভিনীত ‘ওম: দ্য ব্যাটেল উইদিন’ (আদিত্য রয় কাপুর)। ২৬ বছর বয়সী এই তারকার হাতে আরো আছে ‘ধাক ধাক’। এতে তার সহশিল্পী ফাতিমা সানা শেখ ও দিয়া মির্জা।

জয়া আহসান

জয়া আহসান (ছবি: ইনস্টাগ্রাম)

অনিরুদ্ধ রায় চৌধুরী এর আগে দুটি হিন্দি সিনেমা বানিয়েছেন। এগুলো হলো ‘পিঙ্ক’ (২০১৬) এবং ‘লস্ট’ (২০২২)। এরমধ্যে অমিতাভ বচ্চন ও তাপসী পান্নু অভিনীত ‘পিঙ্ক’ ভারতের জাতীয় পুরস্কারে সামাজিক ইস্যুতে সেরা সিনেমা স্বীকৃতি পেয়েছে। তার পরিচালিত ‘অনুরণন’ জাতীয় পুরস্কারে সেরা বাংলা সিনেমা হয়েছে ২০০৮ সালে। এছাড়া ‘অন্তহীন’ জাতীয় পুরস্কারে সেরা সিনেমার সম্মান পেয়েছে।

অনিরুদ্ধ রায় চৌধুরীর আরো তিনটি বাংলা সিনেমা হলো ‘একটি তারার খোঁজে’ (২০১০), ‘অপরাজিতা তুমি’ (২০১২) এবং ‘বুনো হাঁস’ (২০১৪)।

সিনেমাওয়ালা প্রচ্ছদ