Connect with us

বলিউড

এক নায়িকার বিরুদ্ধে আরেক নায়িকার মামলা

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

নোরা ফতেহি

নোরা ফতেহি (ছবি: ইনস্টাগ্রাম)

বলিউড অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন আরেক তারকা নোরা ফতেহি। জ্যাকলিনের বিপক্ষে বিদ্বেষপরায়ণ আচরণের অভিযোগ তুলেছেন নোরা। এছাড়া আজেবাজে মন্তব্য করায় ভারতের অন্তত ১৫টি মিডিয়ার বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন তিনি।

নয়াদিল্লি টেলিভিশনের (এনডিটিভি) এক প্রতিবেদনে বলা হয়েছে, মামলা সংক্রান্ত বিবৃতি দিয়েছেন নোরার আইনজীবী। মামলার ১ নম্বর আসামি জ্যাকলিন ফার্নান্দেজ। আইনজীবীর দাবি– অভিযোগকারীকে আর্থিক, সামাজিক ও ব্যক্তিগতভাবে ক্ষতি করার জন্য অভিযুক্ত অভিনেত্রী ষড়যন্ত্রের রূপরেখা সাজিয়েছিলেন।

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন ফার্নান্দেজ (ছবি: ইনস্টাগ্রাম)

ইন্ডিয়া টুডের আরেকটি প্রতিবেদন অনুযায়ী– মামলার আবেদনে নোরা বলেন, ‘জ্যাকলিন ফার্নান্দেজ নিজের স্বার্থ হাসিলের জন্য আমার ক্যারিয়ার ধ্বংসের লক্ষ্যে মানহানি চেষ্টার অপরাধে লিপ্ত হয়েছেন। কারণ আমরা উভয়ে ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে কাজ করছি।’

জ্যাকলিনের বিরুদ্ধে নোরার মামলা দায়েরের ঘটনাটি সুকেশ চন্দ্রশেখরের বিরুদ্ধে অর্থপাচার মামলার সঙ্গে সম্পর্কিত। ওই মামলায় নোরা ও জ্যাকলিন উভয়কে জিজ্ঞাসাবাদ করেছে ভারতের ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট)।

নোরা ফতেহি

নোরা ফতেহি (ছবি: ইনস্টাগ্রাম)

নোরার অভিযোগ– ৩৭ বছর বয়সী জ্যাকলিন আদালতে দেওয়া বক্তব্যে দাবি করেন, ইডি তাকে অন্যায়ভাবে ফাঁসিয়েছে। একইসঙ্গে তিনি নিজেকে বাঁচাতে নোরা ফতেহির মতো তারকারাও প্রতারক সুকেশ চন্দ্রশেখরের কাছ থেকে উপহার পেয়েছেন বলে জানান। নোরা মনে করেন, এর মাধ্যমে তাকে অযথা বিপাকে ফেলে সাক্ষী বানানো হয়েছে।

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন ফার্নান্দেজ (ছবি: ইনস্টাগ্রাম)

নিজের মামলায় ৩০ বছর বয়সী নোরা আরো জানান– ‘এখানে উল্লেখ করা প্রয়োজন, অভিযোগকারী (নোরা ফতেহি) এবং অভিযুক্ত (জ্যাকলিন ফার্নান্দেজ) দুইজনই বিদেশি বংশোদ্ভূত তারকা এবং ভারতীয় ফিল্ম ইন্ডাস্ট্রিতে খ্যাতি পেতে সংগ্রাম করতে হয়েছে তাদের। এতে স্পষ্ট হয় যে, পুরোপুরি বিদ্বেষপরায়ণ হয়ে অভিযোগকারীর নাম টেনে এনেছেন অভিযুক্ত অভিনেত্রী।’

নোরা ফতেহি

নোরা ফতেহি (ছবি: ইনস্টাগ্রাম)

মরক্কোর বংশোদ্ভুত নোরা ফতেহি বেড়ে উঠেছেন কানাডায়। তিনি একাধারে মডেল, নৃত্যশিল্পী, অভিনেত্রী ও কণ্ঠশিল্পী। ভারতের হিন্দি, তেলুগু, তামিল ও মালায়লাম সিনেমায় আইটেম গানে দেখা গেছে তাকে। ২০১৮ সালে ‘সত্যমেভ জয়তে’ সিনেমার ‘দিলবার’ গানে নাচের মাধ্যমে তুমুল জনপ্রিয়তা পান তিনি। ইউটিউবে এটি দেখা হয়েছে ১০০ কোটি বারের বেশি। ‘সত্যমেভ জয়তে টু’ সিনেমায় তার নাচে সাজানো ‘কুসু কুসু’ শিরোনামের একটি গানও জনপ্রিয়তা পেয়েছে। সবশেষ ‘থ্যাঙ্ক গড’ সিনেমায় ‘মানিকে’ গানে তার নাচ আলোচিত হয়েছে।

জ্যাকলিন ফার্নান্দেজ

জ্যাকলিন ফার্নান্দেজ (ছবি: ইনস্টাগ্রাম)

অন্যদিকে জ্যাকলিন ফার্নান্দেজের জন্ম বাহরাইনে। তার বাবা শ্রীলঙ্কান, মা কানাডিয়ান বংশোদ্ভুত মালয়েশিয়ান। তার নানা কানাডিয়ান আর প্রপিতামহ ভারতের গোয়ার বাসিন্দা। ২০০৯ সালে সুজয় ঘোষের ‘আলাদিন’ সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হয় তার। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘মার্ডার টু’ তাকে লাইমলাইটে নিয়ে আসে। এরপর ‘হাউসফুল টু’, ‘রেস টু’, ‘কিক’, ‘হাউসফুল থ্রি’, ‘রেস থ্রি’, ‘জড়ুয়া টু’সহ বেশকিছু হিন্দি সিনেমায় সাফল্য পেয়েছেন তিনি। আগামী ২৩ ডিসেম্বর মুক্তি পাবে তার অভিনীত ‘সার্কাস’। রোহিত শেঠির পরিচালনায় এতে রণবীর সিংয়ের বিপরীতে দেখা যাবে তাকে।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ