Connect with us

বলিউড

‘বেশরম রঙ’ নিয়ে মন্ত্রীর আল্টিমেটাম, ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘পাঠান’ সিনেমার গান ‘বেশরম রঙ’ প্রকাশের পরপরই ভক্ত ও দর্শকদের মধ্যে উন্মাদনা ছড়িয়েছে। এতে তার সঙ্গে নেচেছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তবে গানটির দৃশ্যে তার পরা গেরুয়া রঙের পোশাক নিয়ে আপত্তি তুলেছে ভারতের মধ্যপ্রদেশ রাজ্য সরকার।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ড. নরোত্তম মিশ্র ও বিজেপির জ্যেষ্ঠ নেতারা ‘বেশরম রঙ’ গানে দীপিকার বিকিনি ও মনোকিনি পরা দৃশ্য নিয়ে তীব্র আপত্তি জানিয়েছেন। ‘বেশরম রঙ’ নিয়ে মন্ত্রীর আপত্তির মুখে ‘পাঠান’ নিষিদ্ধের হুমকি এসেছে।

দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

ড. নরোত্তম মিশ্র সাংবাদিকদের বলেন, “গানটিতে দীপিকা পাড়ুকোনের পরা পোশাকগুলো আপত্তিকর। এতে স্পষ্ট হয়েছে যে, নোংরা মানসিকতা থেকে গানটির চিত্রায়িত হয়েছে। বলাবাহুল্য, দীপিকাজি ‘টুকড়ে টুকড়ে’ গ্যাংয়ের সমর্থক, তিনি জওহরলাল নেহরু ইউনিভার্সিটির বিক্ষোভে অংশ নিয়েছিলেন।”

‘পাঠান’ সিনেমার নির্মাতাদের আলটিমেটাম দিয়ে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী যোগ করেন, ‘নির্মাতাদের কাছে গানটির ভিজ্যুয়াল ও দীপিকাজির পোশাক সংশোধনের অনুরোধ জানাতে চাই। অন্যথায় সিনেমাটি মধ্যপ্রদেশে মুক্তির অনুমতি দেবো কিনা তা নিয়ে আমাদের ভাবতে হবে।’

‘বেশরম রঙ’ গানের শুটিং হয়েছে স্পেনের মাইয়র্কা দ্বীপ, আন্দালুসিয়া অঞ্চলের হেরেস দে লা ফ্রন্তেরা শহর ও বন্দরনগরী কাদিসে। এর শুরুতে স্প্যানিশ ভাষা ব্যবহার হয়েছে। নৃত্য পরিচালনা করেছেন বৈভবী মার্চেন্ট। গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন বিশাল দাড়লানি ও শেখর রাভজিয়ানি। তারা এতে কণ্ঠও দিয়েছেন। এছাড়া গেয়েছেন গেয়েছেন শিল্পা রাও ও ক্যারালিসা মন্টেইরো। এর কথা লিখেছেন কুমার।

দীপিকা পাড়ুকোন

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন (ছবি: যশরাজ ফিল্মস)

গত অক্টোবরের শুরুতে ওম রাউতের পৌরাণিক সিনেমা ‘আদিপুরুষ’-এর টিজারে রামায়ণ এবং এর চরিত্রগুলোর চিত্রায়নের বিষয়ে তীব্র আপত্তি জানিয়েছিলেন। তখন তিনি জানান, হিন্দু দেবতা হনুমানের চামড়ার পোশাক পরা দৃশ্য সরিয়ে না নিলে নির্মাতাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে।

এছাড়া আরেক সুপারস্টার আমির খান এবং অভিনেত্রী কিয়ারা আদভানির একটি বিজ্ঞাপনচিত্র নিয়ে আপত্তি ওঠার পর ড. নরোত্তম মিশ্র নিজের অভিমত দেন। বিয়ের পর প্রথা ভেঙে কনের বাড়িতে থাকার সিদ্ধান্ত নেওয়া বরের গল্প তুলে ধরা হয় এতে। তার দৃষ্টিতে, ‘আমার কাছে বিজ্ঞাপনচিত্রের বিষয়বস্তু যথাযথ মনে হয়নি। কারো ধর্মীয় অনুভূতিতে আঘাত করা উচিত নয়। এ ধরনের কাজ করার আগে সবার অনুভূতি মাথায় রাখা উচিত।’

দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান

‘বেশরম রঙ’ গানে দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান (ছবি: যশরাজ ফিল্মস)

বলিউডের সবচেয়ে জনপ্রিয় পর্দা জুটির মধ্যে শাহরুখ-দীপিকা অন্যতম। এর আগে ‘ওম শান্তি ওম’ (২০০৭), ‘চেন্নাই এক্সপ্রেস’ (২০১৩) ও ‘হ্যাপি নিউ ইয়ার’ (২০১৪) সিনেমায় একসঙ্গে অভিনয় করেন তারা। ৯ বছর পর আবার তাদের একফ্রেমে দেখা যাবে।

চার বছরের বেশি সময় পর ‘পাঠান’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় প্রত্যাবর্তন করছেন শাহরুখ খান। এতে গোয়েন্দা চরিত্রে দেখা যাবে তাকে। খলচরিত্রে থাকছেন জন অ্যাব্রাহাম। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি যশরাজ ফিল্মসের পরিবেশনায় হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে ২০২৩ সালের ২৫ জানুয়ারি।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ