Connect with us

হলিউড

মোটরসাইকেল চালিয়ে পাহাড় থেকে লাফ, টম ক্রুজের অবিশ্বাস্য শুটিং!

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

টম ক্রুজ

টম ক্রুজ (ছবি: টুইটার)

হলিউড সুপারস্টার টম ক্রুজ নিজেকে বরাবরই সাহসী প্রমাণ করেছেন। এবার ‘মিশন: ইমপসিবল–ডেড রেকোনিং: পার্ট ওয়ান’ সিনেমার জন্য দুঃসাহসী ও বিপজ্জনক কিছু স্টান্ট করেছেন তিনি। সেগুলোর একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন ৬০ বছর বয়সী এই তারকা। তার কথায়, ‘আমরা যে ধরনের কাজ করছি সেগুলোর কিছু অংশ আপনাদের সঙ্গে ভাগ করে নিতে পেরে খুব রোমাঞ্চিত লাগছে।’

টম ক্রুজের শেয়ার করা ভিডিওটি ৯ মিনিট ২২ সেকেন্ডের। এর শুরুতে জানানো হয়, ২০২০ সালে নরওয়ের পাহাড়ি গ্রাম হেলেসিল্টে বিপজ্জনক একটি স্টান্ট দৃশ্যের শুটিং করেছেন আমেরিকান এই অভিনেতা। উঁচু পাহাড় থেকে মোটরসাইকেল চালিয়ে নিচে পড়ে প্যারাস্যুটের সহায়তায় মাটিতে নামেন তিনি। এজন্য কোনো বডি ডাবল ব্যবহার করেননি। তাও একবার নয়, ছয়-ছয়বার মোটরসাইকেল চালিয়ে পাহাড় থেকে লাফিয়ে পড়ার দৃশ্যে অভিনয় করেন তিনি। হলিউডের ইতিহাসে এমন স্টান্ট এর আগে কেউ করার দুঃসাহস দেখাননি।

 

View this post on Instagram

 

A post shared by Tom Cruise (@tomcruise)

এমন লোমহর্ষক দৃশ্যের চূড়ান্ত শুটিংয়ের আগে বিভিন্নভাবে মহড়া করেছেন টম ক্রুজ। হেলিকপ্টার থেকে একবার লাফিয়ে পড়ে প্যারাস্যুট খুলে নিচে নেমেছেন তিনি। তার জন্য ছিলো বেজ জাম্পিং কোচ। সেই দৃশ্য ধারণের জন্য হেলিকপ্টারে রাখা হয়েছে ক্যামেরা। সবশেষে সফল হওয়ার পর পরিচালকসহ সংশ্লিষ্টদের সঙ্গে কোলাকুলি করেন ‘মিশন: ইমপসিবল’ তারকা।

ভিডিওটির শুরুতে হেলিকপ্টার থেকে লাফিয়ে পড়ার পর প্যারাস্যুট খুলে টম ক্রুজের মাটিতে নেমে আসার দৃশ্য রয়েছে। এরপর মোটরক্রস জাম্পের একটি দৃশ্যের শুটিং কীভাবে হয়েছে সেই বিষয়ে বিস্তারিত জানিয়েছেন পরিচালক ক্রিস্টোফার ম্যাককোয়ারি। এসব স্টান্ট দৃশ্যধারণে ড্রোন ব্যবহার করেছেন তিনি।

ভক্তদের বড়দিন ও ইংরেজি নববর্ষের শুভেচ্ছা জানাতে সোশ্যাল মিডিয়ায় আরেকটি ভিডিও শেয়ার করেছেন টম ক্রুজ। এতে হেলিকপ্টার থেকে লাফিয়ে পড়ার আগে টম ক্রুজ ‘টপ গান: ম্যাভেরিক’ দেখতে সিনেমা হলে ভিড় করায় দর্শকদের ধন্যবাদ জানিয়েছেন। এটাই তার ক্যারিয়ারের সবচেয়ে ব্যবসাসফল সিনেমা। অ্যামাজন প্রাইম ভিডিওতে আগামী ২৬ ডিসেম্বর মুক্তি পাবে জোসেফ কসিনস্কি পরিচালিত ‘টপ গান: ম্যাভেরিক’। ১৯৮৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘টপ গান’-এর সিক্যুয়েল এটি। করোনা পরবর্তী সময়ে ১০০ কোটি মার্কিন ডলার ছাড়ানো ব্যবসা করা সিনেমা এটাই প্রথম।

হেলিকপ্টারে পাশেই বসেছিলেন পরিচালক ক্রিস্টোফার ম্যাককোয়ারি। তিনি টম ক্রুজকে মনে করিয়ে দেন, একটি দৃশ্যের শুটিং করতে হবে তখনই! টম জানতে চান, তিনি সহযাত্রী হবেন কিনা। ম্যাককোয়ারির উত্তর ছিলো, ‘কিছুতেই না।’ এমন কথা বলাটাই স্বাভাবিক, টম ক্রুজের মতো দুঃসাহস দেখানো তো আর চাট্টিখানি কথা নয়!

এরপর হেলিকপ্টার থেকে লাফিয়ে পড়ার আগে দর্শকদের ধন্যবাদ জানিয়ে টম ক্রুজ বলেন, ‘আপনাদের চিত্তবিনোদনের সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ। এটি একজীবনের সত্যিকারের সম্মান। ছুটির দিন সবার সুখে ও নিরাপদে কাটুক।’

‘মিশন: ইমপসিবল–ডেড রেকোনিং: পার্ট ওয়ান’ এবং ‘মিশন: ইমপসিবল–ডেড রেকোনিং: পার্ট টু’র শুটিং একসঙ্গে করেছেন টম ক্রুজ। ‘মিশন: ইমপসিবল’ সিরিজের সপ্তম ও অষ্টম কিস্তি এগুলো। ইমপসিবল মিশনস ফোর্সের (আইএমএফ) বিশেষ গোয়েন্দা ইথান হান্ট চরিত্রে আবার দেখা যাবে তাকে। এছাড়া ফিরছেন ভিং রেমস, সায়মন পেগ, রেবেকা ফার্গুসন, ভ্যানেসা কার্বি, হেনরি চেরনি ও ফ্রেডেরিক শ্মিট। নতুন যুক্ত হয়েছেন হেইলে অ্যাটওয়েল, পম ক্লেমেন্টিয়েফ, ক্যারি এলওয়েস, রব ডেলানি, ইন্দিরা ভার্মা, শেই হুইগ্যাম, মার্ক গ্যাটিস, ইসাই মোরালেস ও চার্লস পারনেল।

প্যারামাউন্ট পিকচার্স ও স্কাইড্যান্সের পরিবেশনায় ২০২৩ সালের ১৪ জুলাই মুক্তি পাবে ‘মিশন: ইমপসিবল–ডেড রেকোনিং: পার্ট ওয়ান’। এর দ্বিতীয় পর্ব সিনেমা হলে আসবে ২০২৪ সালের ২৮ জুন।

সিনেমাওয়ালা প্রচ্ছদ