Connect with us

সিনেমা হল

এবার রাজশাহীতে যাত্রা শুরু করছে স্টার সিনেপ্লেক্স

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

স্টার সিনেপ্লেক্সের রাজশাহী শাখা (ছবি: ফেসবুক)

রাজশাহীকে বলা হয়ে থাকে দেশের সবচেয়ে পরিচ্ছন্ন ও সবুজ শহর তথা গ্রিন সিটি। শিক্ষানগরী, সিল্ক সিটি, রেশমী নগরী নামেও পদ্মা নদীর তীরবর্তী উত্তরবঙ্গের বৃহৎ শহরটি পরিচিত। অথচ আধুনিক মানসম্পন্ন একটি সিনেমা হলের অভাব ছিলো এই জেলায়। রাজশাহীবাসীর সেই অতৃপ্তি ঘুচতে চলেছে। ঢাকা ও চট্টগ্রামের পর এবার রাজশাহীতে যাত্রা শুরু করছে মাল্টিপ্লেক্স সিনেমা হলটি। আগামীকাল (১৩ জানুয়ারি) জাঁকজমকপূর্ণ আয়োজনে এর আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে।

গত ২ ডিসেম্বর ঢাকার বাইরে চট্টগ্রামে প্রথমবার শাখা খুলেছে স্টার সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। এবার নতুন বছরে রাজশাহীতে চালু হচ্ছে ‘স্টার সিনেপ্লেক্স’। উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীর বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিনোদন অঙ্গনের তারকারা থাকবেন বলে জানিয়েছেন স্টার সিনেপ্লেক্সের মিডিয়া অ্যান্ড মার্কেটিং বিভাগের সিনিয়র ম্যানেজার মেসবাহ উদ্দিন আহমেদ। তিনি আরও জানান, আগামী ১৪ জানুয়ারি থেকে দর্শকরা এতে সিনেমা উপভোগ করতে পারবেন।

রাজশাহীর বুলনপাড়া আই বাঁধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের একটি মিলনায়তন বরাদ্দ নিয়ে সাজানো হয়েছে স্টার সিনেপ্লেক্স। এর আসন সংখ্যা ১৭২টি।

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল উল্লেখ করেন- নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত সাউন্ড সিস্টেম, বিশাল পর্দাসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা থাকছে রাজশাহীতে। তিনি বলেন, ‘রাজশাহী দেশের ঐতিহ্যবাহী একটি শহর। এখানকার অসংখ্য সিনেমাপ্রেমী দর্শকের দীর্ঘদিনের দাবি ছিলো স্টার সিনেপ্লেক্সের মতো একটি মাল্টিপ্লেক্সের। সেই দাবি পূরণের কাজটি করতে পেরে আমরা আনন্দিত।’

নতুন নতুন মাল্টিপ্লেক্স নির্মাণ প্রসঙ্গে মাহবুব রহমান রুহেল বলেন, ‘স্টার সিনেপ্লেক্সকে দেশব্যাপী ছড়িয়ে দিতে চেষ্টা করছি আমরা, যাতে সারাদেশের মানুষ বিশ্বমানের সিনেমা হলে সিনেমা উপভোগ করতে পারে।পর্যায়ক্রমে আমরা আরও অনেক মাল্টিপ্লেক্স নির্মাণ করবো। দেশের সিনেমা ইন্ডাস্ট্রির প্রসারে আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে। আমরা বিশ্বাস করি হারানো ঐতিহ্য আবার ফিরে আসবে। পরিবার-পরিজন নিয়ে হলে গিয়ে সিনেমা দেখার সুস্থ পরিবেশ আবার তৈরি হবে।’

জানা গেছে, রাজশাহী শহরে নব্বইয়ের দশক পর্যন্ত সাতটি সিনেমা হল ছিলো। তখন ভালো কিছু সিনেমা নির্মাণ হওয়ায় সিনেমা হলগুলোতে ভিড় লেগে থাকতো। কিন্তু ২০১০ সালের পর দুরবস্থা শুরু হলে বন্ধ হতে থাকে একের পর এক সিনেমা হল। সবশেষ ২০১৮ সালে বন্ধ হয় ‘উপহার’। একের পর এক বন্ধ হওয়ায় সিনেমা হল শূন্য হয়ে পড়ে শহরটি। সেই শূন্যতা কাটিয়ে রাজশাহী জেলার সিনেমাপ্রেমীরা আবার হলমুখী হবেন বলে আশা করা হচ্ছে।

২০০৪ সালের ৮ অক্টোবর ঢাকার বসুন্ধরা সিটি শপিং মলে যাত্রা শুরু করে দেশের প্রথম মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স। ঢাকায় এর পাঁচটি শাখা রয়েছে। ধানমন্ডির সীমান্ত সম্ভার (পুরনো রাইফেলস স্কয়ার), মহাখালীর এসকেএস (সেনা কল্যাণ সংস্থা) টাওয়ার, মিরপুরের সনি স্কয়ার এবং বিজয় সরণির বঙ্গবন্ধু সামরিক জাদুঘরে এগুলো অবস্থিত। এছাড়া ঢাকার উত্তরা ও বগুড়ায় নতুন দুটি শাখার নির্মাণ কাজ চলছে।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ