Connect with us

বিশ্বসংগীত

প্রথম হিট গানের ৪০ বছর পূর্তিতে ম্যাডোনার ৩৫ কনসার্ট

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

ম্যাডোনা (ছবি: ইনস্টাগ্রাম)

আমেরিকান সুপারস্টার ম্যাডোনার প্রথম জনপ্রিয় গান ছিলো ‘হলিডে’। এরপর কেটেছে চার দশকেরও বেশি সময়। নিজের বর্ণাঢ্য ক্যারিয়ার উদযাপনে নতুন সংগীত সফর শুরু করতে যাচ্ছেন তিনি। এর শিরোনাম রাখা হয়েছে ‘ম্যাডোনা: দ্য সেলিব্রেশন ট্যুর’।

আয়োজকরা জানিয়েছে, নতুন সংগীত সফরে ম্যাডোনার কণ্ঠে তার চার দশকের বিখ্যাত গানগুলো শোনা যাবে। একইসঙ্গে নিউইয়র্ক শহরের প্রতি সম্মান জানাবেন তিনি, যেখানে তার ক্যারিয়ার শুরু হয়েছিলো। মোট ৩৫টি শহরে কনসার্ট করবেন ৬৪ বছর বয়সী এই গায়িকা। আগামী ১৫ জুলাই কানাডার ভ্যানকুভার থেকে শুরু হবে এই আয়োজন।

ম্যাডোনা (ছবি: ইনস্টাগ্রাম)

উত্তর আমেরিকায় গানে গানে মাতিয়ে ম্যাডোনা পাড়ি দেবেন ইউরোপে। স্পেনের বার্সেলোনা, ফ্রান্সের প্যারিস, সুইডেনের স্টকহোমসহ বেশকিছু শহরে গাইবেন তিনি। আগামী ১৪ অক্টোবর লন্ডনের ওটু এরেনায় থাকছে তার পরিবেশনা। চলতি বছরের ১ ডিসেম্বর নেদারল্যান্ডসের আমস্টারডামে শেষ হবে এই সংগীত সফর।

ম্যাডোনা (ছবি: ইনস্টাগ্রাম)

সর্বকালের সবচেয়ে বেশি অ্যালবাম বিক্রি হওয়া গায়িকার খেতাব আছে ম্যাডোনার দখলে। এক বিবৃতিতে তিনি বলেন, ‘আমার ভক্তরা যেসব কনসার্টের জন্য অপেক্ষা করছে সেগুলোতে যত বেশি সম্ভব গান পরিবেশনের আশায় আমি রোমাঞ্চিত।’

 

View this post on Instagram

 

A post shared by Madonna (@madonna)

গতকাল (১৭ জানুয়ারি) সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও শেয়ার করেছেন ম্যাডোনা। এতে দেখা গেছে, কয়েকজন তারকাকে নিয়ে একটি টেবিলে বসে খানাপিনার ফাঁকে আলাপে মশগুল তিনি। তাদের মধ্যে আছেন ডিজে ডিপ্লো, জাড অ্যাপাটো ও কমেডিয়ান অ্যামি শুমার।

ম্যাডোনাকে সংগীত সফরে গিয়ে ‘ম্যাটেরিয়াল গার্ল’, ‘লাইক অ্যা প্রেয়ার’, ‘ইনটু দ্য গ্রুভ’, ‘ভোগ’, ‘হাং আপ’, ‘পাপা ডোন্ট প্রিচ’, ‘ফ্রোজেন’-এর মতো নিজের বিখ্যাত গান গেয়ে শোনানোর চ্যালেঞ্জ ছুড়ে দেন অ্যামি শুমার। তিনি এই চ্যালেঞ্জ গ্রহণ করেন।

ম্যাডোনা: দ্য সেলিব্রেশন ট্যুরের পোস্টার (ছবি: ইনস্টাগ্রাম)

ম্যাডোনার নতুন সংগীত সফরে অতিথি শিল্পী হিসেবে থাকবেন গায়িকা বব দ্য ড্র্যাগ কুইন। আগামী ২০ জানুয়ারি থেকে কনসার্টের টিকিট বিক্রি শুরু হবে। ম্যাডোনার বিভিন্ন ফ্যান ক্লাবের সদস্যদের জন্য উত্তর আমেরিকায় গতকাল (১৭ জানুয়ারি) এবং ইউরোপে আজই অগ্রিম টিকিট দেওয়া হচ্ছে।

ম্যাডোনা (ছবি: ইনস্টাগ্রাম)

১৯৮৩ সালে প্রকাশিত হয় ম্যাডোনার নিজের নামে প্রথম অ্যালবাম। এর তৃতীয় সিঙ্গেল হিসেবে বাজারে আসে ‘হলিডে’। এটাই আমেরিকায় তার প্রথম হিট গানের তকমা পায়। বিলবোর্ড হট হান্ড্রেড চার্টের ১৬ নম্বরে ছিলো এই গান। এছাড়া অস্ট্রেলিয়া, বেলজিয়াম, পশ্চিম জার্মানি, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাজ্যে শীর্ষ ১০ গানের তালিকায় জায়গা করে নেয় এটি।

২০০৮-২০০৯ সালে ম্যাডোনার ‘স্টিকি অ্যান্ড সুইট ট্যুর’ থেকে আয় হয় ৪১ কোটি ১০ লাখ মার্কিন ডলার (৪ হাজার ২৭১ কোটি ৯৮ লাখ টাকা)। এটাই কোনো গায়িকার সর্বকালের সবচেয়ে বেশি আয়ের সংগীত সফর। আশা করা হচ্ছে, ‘ম্যাডোনা: দ্য সেলিব্রেশন ট্যুর’ ভেঙে দিতে পারে সেই রেকর্ড।

ম্যাডোনা (ছবি: ইনস্টাগ্রাম)

১৯৮৯ সালে অনুষ্ঠিত ম্যাডোনার ‘ব্লন্ড অ্যাম্বিশান’ সংগীত সফর নিয়ে ১৯৯১ সালে মুক্তি পায় প্রামাণ্যচিত্র ‘ম্যাডোনা: ট্রুথ অর ডেয়ার’। কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রতিযোগিতা বিভাগের বাইরে দেখানো হয় এটি। অভিনব মঞ্চসজ্জা ও অনন্য পোশাক পরিকল্পনার সুবাদে তার সেই আয়োজন পপ কনসার্টের ধারণা বদলে দেয়।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ