Connect with us

ওটিটি

নারীর জীবনযুদ্ধ নিয়ে ওটিটির ফিল্মে শবনম ফারিয়া

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মে শবনম ফারিয়া (ছবি: চরকি)

ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মিত একটি ফিল্মে অভিনয় করলেন জনপ্রিয় তারকা শবনম ফারিয়া। এর নাম ‘আন্তঃনগর’। এটি পরিচালনা করেছেন গৌতম কৈরী। গতকাল (৭ ফেব্রুয়ারি) রাতে চরকি’র অফিসিয়াল ফেসবুক পেজে এর ঘোষণা দেওয়া হয়েছে।

নগরের ইটপাথরে মিশে থাকে অনেক বেদনা ও ভালোবাসার গল্প। তেমনই হরেক রকম গল্প থেকে ছেঁকে নেওয়া কিছু গল্পের সমাহার দেখা যাবে ‘আন্তঃনগর’ সিনেমায়।

শবনম ফারিয়া বলেন, ‘ওয়েব ফিল্মটির গল্প নারীদের জীবনযুদ্ধ নিয়ে। এটি আমাদের চারপাশের মানুষের জীবনে হরহামেশা দেখি। দারুণ একটি গল্প। তাই কাজটি নিয়ে আমার অনেক প্রত্যাশা।’

‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মে শবনম শবনম ফারিয়া ও সোহেল মণ্ডল (ছবি: চরকি)

নতুন ওয়েব ফিল্মে শবনম ফারিয়ার বিপরীতে আছেন সোহেল মণ্ডল। তার কাজের অভিজ্ঞতা এমন, ‘শবনম ফারিয়া একজন ফুর্তিবাজ শিল্পী। তাই শুটিংয়ে দারুণ সময় কেটেছে। গল্পে প্রেম, দ্রোহ, থ্রিল সব বিষয় আছে। পরিচালক গৌতম কৈরীর সঙ্গে আমার অনেক আগে থেকেই পরিচয়। তিনি বেশ বন্ধুসুলভ। পুরো টিম ছিলো সৃজনশীল, তাই কাজের অভিজ্ঞতা দারুণ।’

‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মে শিশুশিল্পী ও রুনা খান (ছবি: চরকি)

‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মে সিএনজিচালকের ভূমিকায় দেখা যাবে শ্যামল মাওলাকে। এছাড়াও অভিনয় করেছেন রুনা খান, আশীষ খন্দকার, প্রান্তর দস্তিদার, নিদ্রা নেহাসহ অনেকে। প্রথমবারের মতো চরকির কোনো কাজে দেখা যাবে রুনা খানকে।

‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মের পোস্টার (ছবি: চরকি)

পরিচালক গৌতম কৈরী বলেন, “আমার প্রথম ওয়েব ফিল্ম ‘আন্তঃনগর’। মিশ্র এক অনুভূতির মধ্য দিয়ে যেতে হয়েছে আমাদের। সকল অভিনয়শিল্পী নিজেদের সর্বোচ্চটুকু দিয়ে কাজটি করেছেন। এখানে দুই নতুন অভিনয়শিল্পীর সঙ্গে দর্শকদের পরিচয় ঘটবে। তাদের আন্তরিকতার প্রশংসা করতেই হবে।”

‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মের দৃশ্য (ছবি: চরকি)

গল্প প্রসঙ্গে পরিচালকের ব্যাখ্যা, ‘এক শহর থেকে অন্য শহরে ভ্রমণ করাই তো আন্তঃনগর। আমরা প্রবেশ করেছি এক শহর থেকে অন্য শহরে, এক জীবন থেকে অন্য জীবনে। আন্তঃনগর দর্শকদের নতুন কিছুর স্বাদ দেবে।’

গৌরিপুর, মোহাম্মদপুর ও পুরান ঢাকা থেকে শুরু করে বিভিন্ন স্থানে ‘আন্তঃনগর’-এর শুটিং হয়েছে। ওয়েব ফিল্মটি শিগগিরই চরকিতে দেখা যাবে।

‘আন্তঃনগর’ ওয়েব ফিল্মে শবনম ফারিয়া (ছবি: চরকি)

‘আন্তঃনগর’ হলো শবনম ফারিয়ার তৃতীয় ওয়েব ফিল্ম। চরকিতে মুক্তিপ্রাপ্ত অমিতাভ রেজা পরিচালিত ‘মুন্সিগিরি’ (২০২১) ছিলো তার প্রথম ওয়েব ফিল্ম। গত বছর কৌশিক শংকর দাশের পরিচালনায় ‘দাফন’ নামের একটি ওয়েব ফিল্মের শুটিং করেন তিনি। এটি এখনো মুক্তি পায়নি। এতেও তার সহশিল্পী রুনা খান।

মাঝে দুটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন শবনম ফারিয়া। এগুলো হলো ‘বিলাপ’ (সিনেম্যাটিক) এবং ‘টেক্কা’ (বায়োস্কোপ)।

এদিকে পরিবারের কথা ভেবে নিজের ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ রেখেছেন শবনম ফারিয়া। শুধু অফিসিয়াল পেজ চালিয়ে যাচ্ছেন।

সিনেমাওয়ালা প্রচ্ছদ