Connect with us

হলিউড

রুদ্ধশ্বাস গাড়ি রেস ও অ্যাকশনে ভরপুর ‘ফাস্ট টেন’ ট্রেলার

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘ফাস্ট টেন’ সিনেমায় ভিন ডিজেল (ছবি: ইউনিভার্সাল পিকচার্স)

হলিউডের দুই দশক পুরনো ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজের দশম কিস্তি ‘ফাস্ট টেন’ সিনেমার ট্রেলার প্রকাশিত হলো। গাড়ি রেসের কিছু রুদ্ধশ্বাস দৃশ্যের একঝলক দেখা গেছে এতে। মূল নায়ক ডমিনিক টোরেটো চরিত্রে আছেন যথারীতি আমেরিকান অভিনেতা ভিন ডিজেল। ৩ মিনিট ৪২ সেকেন্ড দৈর্ঘ্যের ট্রেলারটির একটি দৃশ্যে বিমান থেকে গাড়ি নিয়ে মাটিতে নেমে দুটি হেলিকপ্টারকে বিধ্বস্ত করে দিতে দেখা গেছে তাকে।

এবারের পর্বের নতুন দুই হেভিওয়েট তারকা ‘অ্যাকুয়ামেন’ সিনেমার জেসন মোমোয়া এবং ‘ক্যাপ্টেন মারভেল’-এর ব্রি লারসন। ভিলেন ডান্টে চরিত্রে থাকছেন আমেরিকান অভিনেতা জেমস মোমোয়া। ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফাস্ট ফাইভ’ সিনেমায় ব্রাজিলিয়ান মাদক সম্রাট হারনান রেয়েসকে বিনাশ করে ডমিনিক বাহিনী। হারনানের ছেলে ডান্টে বাবার মৃত্যুর প্রতিশোধ নিতে মরিয়া হয়ে ওঠে নতুন পর্বে। ডমিনিককে টুকরো টুকরো করার হুমকি দেয় সে। তার সবকিছু কেড়ে নেওয়ার পরিকল্পনা সাজায়।

‘ফাস্ট টেন’ সিনেমায় জেসন মোমোয়া (ছবি: ইউনিভার্সাল পিকচার্স)

ডমিনিকের আট বছর বয়সী ছেলেকে অপহরণ করে ডান্টে। ২০১৭ সালে ‘দ্য ফেট অব দ্য ফিউরিয়াস’ সিনেমায় শিশু অবস্থায় অপহৃত হয়েছিলো সে। তখন তার মা এলেনা নিহত হয়। তাকে উদ্ধার করে ডেকার্ড ও ওয়েন শো। ডমিনিক ছেলের নাম রাখেন প্রয়াত বন্ধু ব্রায়ান ও’কনোরের (পল ওয়াকার) নামে। তার চরিত্রে অভিনয় করেছেন লিও আবেলো পেরি।

‘ফাস্ট টেন’ সিনেমায় ব্রি লারসন (ছবি: ইউনিভার্সাল পিকচার্স)

এবারের পর্বে রহস্যময় নারী টেস চরিত্রে দেখা যাবে আমেরিকান অভিনেত্রী ব্রি লারসনকে। নতুন আরো যুক্ত হয়েছেন পর্তুগিজ অভিনেত্রী দেনিয়েলা মেলকিওর, আমেরিকান অভিনেতা অ্যালান রিচসন, পুয়ের্তোরিকান অভিনেত্রী রিটা মোরেনো।

‘ফাস্ট টেন’ সিনেমায় ভিন ডিজেল (ছবি: ইউনিভার্সাল পিকচার্স)

‘ফাস্ট টেন’ সিনেমায় আগের পর্বের তারকাদের মধ্যে ফিরছেন জেসন স্টেটহাম, মিশেল রড্রিগেজ, জন চেনা, টাইরিস গিবসন, লুডাক্রিস, হর্ডানা ব্রুস্টার, নাতালি ইমানুয়েল, সুঙ ক্যাঙ, স্কট ইস্টউড, মাইকেল রুকার, লুকাস ব্ল্যাক, হেলেন মিরেন, কার্ডি বি এবং শার্লিজ থেরন।

‘ফাস্ট টেন’ সিনেমায় জেসন মোমোয়া (ছবি: ইউনিভার্সাল পিকচার্স)

২০০২ সালের এপ্রিলে সিনেমাটির শুটিং শুরু হয়। ফরাসি নির্মাতা লুই ল্যঁতেরিয়ের পরিচালিত ‘ফাস্ট টেন’ মুক্তি পাবে আগামী ১৯ মে। তিনি এর আগে ‘দ্য ইনক্রেডিবল হাল্ক’, ‘দ্য ট্রান্সপর্টার’, ‘ক্ল্যাশ অব দ্য টাইটান্স’ সিনেমা বানিয়েছেন।

‘ফাস্ট টেন’-এর ট্রেলারের সবশেষে উল্লেখ রয়েছে, পথ শেষের শুরু। ধারণা করা হচ্ছে, আগামী পর্বে শেষ হচ্ছে এই ফ্র্যাঞ্চাইজের একটি অধ্যায়। এতে ‘আয়রন ম্যান’ তারকা রবার্ট ডাউনি জুনিয়রকে ভিলেন চরিত্রে নেওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন ভিন ডিজেল।

সিনেমাওয়ালা প্রচ্ছদ