Connect with us

হলিউড

আমেরিকার সেই নারীবাদী কথাসাহিত্যিকের বায়োপিকে ক্রিস্টেন স্টুয়ার্ট

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

ক্রিস্টেন স্টুয়ার্ট (ছবি: ইনস্টাগ্রাম)

আমেরিকার প্রভাবশালী নারীবাদী লেখক, বুদ্ধিজীবী, দার্শনিক ও রাজনৈতিক কর্মী সুজান সন্টাগের বায়োপিকে অভিনয় করবেন হলিউড তারকা ক্রিস্টেন স্টুয়ার্ট। এটি পরিচালনা করবেন কার্স্টেন জনসন।

জানা গেছে, জার্মানিতে বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমাটির কাজ শুরু হবে। সেখানে মূল প্রতিযোগিতা শাখার বিচারকদের প্রধান থাকছেন ক্রিস্টেন স্টুয়ার্ট। আগামী ১৬ ফেব্রুয়ারি শুরু হয়ে এই আয়োজন চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। উৎসবে সিনেমা দেখার ফাঁকে ফাঁকে সুজান সন্টাগের রূপ নিতে কী করছেন সেইসব জানাবেন তিনি। এসব মুহূর্তের ভিডিওচিত্র ধারণ করা হবে।

ক্রিস্টেন স্টুয়ার্ট (ছবি: ইনস্টাগ্রাম)

সুজান সন্টাগ মানবাধিকার ও সামাজিক ন্যায়বিচার নিয়ে নিজের ভাবনাগুলো প্রবন্ধে স্পষ্ট করে তুলতেন। তার বিভিন্ন কাজের মাধ্যমে এইডস মহামারি এবং ভিয়েতনাম যুদ্ধের মতো সামাজিক ও বৈশ্বিক সংকট সবার সামনে উঠে এসেছিলো। এ কারণে প্রায়ই বিতর্কের মুখে পড়তে হয়েছে তাকে।

ক্রিস্টেন স্টুয়ার্ট (ছবি: ইনস্টাগ্রাম)

পুলিৎজার পুরস্কার জয়ী বেন মোজারের আত্মজীবনী ‘সন্টাগ: হার লাইফ অ্যান্ড ওয়ার্ক’ অবলম্বনে সিনেমাটির চিত্রনাট্য সাজিয়েছেন কার্স্টেন জনসন ও লিসা ক্রন। সিনেমা হলেও এতে ডকুমেন্টারির আবহ থাকবে। কারণ গল্প বলার ক্ষেত্রে কার্স্টেন জনসনের স্বাতন্ত্র রয়েছে। তাই ডকুমেন্টারির প্রতিফলন ঘটাতে চান তিনি।

ক্রিস্টেন স্টুয়ার্ট (ছবি: ইনস্টাগ্রাম)

‘টোয়াইলাইট’ ফ্র্যাঞ্চাইজের মাধ্যমে তারকা খ্যাতি পাওয়া ক্রিস্টেন স্টুয়ার্টের সিনেমার তালিকায় আরো আছে ‘ক্লাউডস অব সিলস মারিয়া’, ‘পার্সোনাল শপার’, ‘স্টিল অ্যালিস’, ‘ক্রাইমস অব দ্য ফিউচার’ প্রভৃতি।

ক্রিস্টেন স্টুয়ার্ট (ছবি: ইনস্টাগ্রাম)

ক্রিস্টেন স্টুয়ার্টের হাতে এখন রয়েছে ‘লাভ লাইস ব্লিডিং’। এছাড়া ‘দ্য ক্রনোলজি অব ওয়াটার’ নামের একটি সিনেমার মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করবেন ৩২ বছর বয়সী এই তারকা।

Advertisement

সিনেমাওয়ালা প্রচ্ছদ