Connect with us

হলিউড

বাংলাদেশে ফিরছে অ্যান্ট-ম্যান, নতুন ভিলেনের মুখোমুখি

সিনেমাওয়ালা ডেস্ক

Published

on

‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’ সিনেমার পোস্টার (ছবি: ডিজনি)

মারভেল স্টুডিওসের তুমুল জনপ্রিয় সুপারহিরো অ্যান্ট-ম্যান আবার বড় পর্দায় ফিরছে। পিঁপড়ামানবকে নিয়ে সাজানো ‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’ আগামী ১৭ ফেব্রুয়ারি বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সের সব শাখায় মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত এই সিনেমা।

‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’ হলো অ্যান্ট-ম্যানকে নিয়ে আলাদাভাবে নির্মিত সিরিজের তৃতীয় কিস্তি। ২০১৫ সালে ‘অ্যান্ট-ম্যান’ সিনেমায় দেখা যায়, পিঁপড়ামানব অদ্ভুত ক্ষমতার অধিকারী। সে পিঁপড়ার সমান ছোট হতে পারে। বিশেষ স্যুটের সঙ্গে একটি হেলমেট বানায়, যা পিঁপড়াদের নিয়ন্ত্রণে সহায়ক। শুরু হয় অন্যায়-অবিচারের বিরুদ্ধে তার সোচ্চার অভিযান। এভাবেই সে হয়ে ওঠে সুপারহিরো।

২০১৮ সালে মুক্তি পায় ‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প’। এছাড়া ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ (২০১৬), ‘অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার’ (২০১৮) ও ‘অ্যাভেঞ্জার্স: দ্য এন্ডগেম’ (২০১৯) সিনেমায় দেখা গেছে তাকে। এগুলোর সুবাদে দুনিয়াজুড়ে এই সুপারহিরোর অগণিত ভক্ত তৈরি হয়েছে।

আশা করা হচ্ছে, ২ ঘণ্টা ৪ মিনিট ব্যাপ্তির ‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’ মুক্তির পর বক্স অফিস কাঁপাবে। ডিজনির মারভেল সিনেম্যাটিক ইউনিভার্সের (এমসিইউ) পঞ্চম অধ্যায়ের প্রথম সিনেমা এটি। এতে বেশকিছু নতুন সুপারভিলেনের দেখা মিলবে।

‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’ সিনেমার পোস্টারে পল রুড (ছবি: ডিজনি)

গল্পে ‘অ্যান্ট-ম্যান’ রূপী স্কট ল্যাং কোয়ান্টাম রেলমে প্রবেশ করতে যাচ্ছে আবার। স্কটের উদ্দেশ্য, প্রেমিকা হোপ তথা ওয়াস্পের বাবা-মা ড. হ্যাংক ও জ্যানেটকে কোয়ান্টাম রেলমের আটকাবস্থা থেকে উদ্ধার করা। পাশাপাশি তার অতীতের কিছু ভুল শোধরানো।

ট্রেলারে দেখা যায়, কোয়ান্টাম রেলমে প্রবেশের আগেই দুর্ঘটনার কারণে স্কট ল্যাংয়ের সঙ্গী হয় তার কন্যা ক্যাসান্ড্রা। সেখানে গিয়ে যখন আবার ফেরার চেষ্টা চালাচ্ছে হ্যাংক ও অন্যরা, তখনই পর্দায় আবির্ভাব ঘটে ‘ক্যাং দ্য কনকুয়েরর’-এর। ক্যাং মূলত মারভেল কমিকসের একটি সুপারভিলেন চরিত্র; যাকে নতুন করে পরিচয় করিয়ে দেওয়া হচ্ছে। ২০২১ সালে মুক্তি পাওয়া ‘লোকি’ টিভি সিরিজে দেখা গেছে তাকে।

ক্যাং কোয়ান্টাম রেলমে অনেকদিন ধরে আটকে আছে। এখানে সে অধিপতি বনে যায় এবং নতুন সেনাদল গঠন করে, যাদের মাধ্যমে সে কোয়ান্টাম রেলমে রাজত্ব চালিয়ে আসছে। কিন্তু অ্যান্ট-ম্যানের আবির্ভাবের কারণে ক্যাংয়ের একার রাজত্ব পরিচালনা বাধাগ্রস্ত হয়। ফলে যাদের উদ্ধারে এসেছে অ্যান্ট-ম্যান, তাদের সবাইকে চিরতরে আটক করে রাখার পরিকল্পনা করে ক্যাং। শুরু হয় দুইজনের মধ্যে তুমুল লড়াই। পাশাপাশি কোয়ান্টাম রেলমের বিরুদ্ধ পরিবেশের সঙ্গেও লড়তে হয় অ্যান্ট-ম্যানকে। প্রশ্ন হলো, অ্যান্ট-ম্যান কি পারবে তার উদ্দেশ্যে সফল হতে, নাকি তাকেও বন্দি হয়ে থাকতে হবে ক্যাং দ্য কঙ্কারারের রাজত্বে?

‘অ্যান্ট-ম্যান অ্যান্ড দ্য ওয়াস্প: কোয়ান্টাম্যানিয়া’ সিনেমার পোস্টারে ক্যাথরিন নিউটন (ছবি: ডিজনি)

পিটন রিডের পরিচালনায় বরাবরের মতো অ্যান্ট-ম্যান হিসেবে অভিনয় করেছেন আমেরিকান অভিনেতা পল রুড। ওয়াস্প চরিত্রে থাকছেন এভাঞ্জেলিন লিলি। আর ক্যাং চরিত্রে দেখা যাবে জনাথান মেজরসকে। এছাড়া অন্যান্য চরিত্রে আছেন মিশেল পাইফার, মাইকেল ডগলাস, ক্যাথরিন নিউটন, বিল মুরেসহ অনেকে।

সিনেমাওয়ালা প্রচ্ছদ