Connect with us

ওটিটি

সিনেমার গানের ভিডিওতে ফারুকী-তিশার মেয়ে ইলহাম

সিনেমাওয়ালা রিপোর্টার

Published

on

মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার সঙ্গে ইলহাম (ছবি: ফেসবুক)

তারকা দম্পতি মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার একমাত্র মেয়ে ইলহাম প্রথমবার মিউজিক ভিডিওতে মডেল হলো। ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র প্রথম গান হিসেবে তৈরি হয়েছে এটি। এর শিরোনাম ‘জোছনার ফুল’।

সোশ্যাল মিডিয়ায় গানটি শেয়ার করে ফারুকী লিখেছেন, ‘আমি জানি না আমার অনুভূতি গুছিয়ে লিখতে পারবো কিনা। কিন্তু এই গানটা আমাদের জন্য আজীবন একটা বিশেষ কিছু হয়ে থাকবে। আমাদের ইলহামের প্রথম কোনো পেশাদার কাজে অ্যাপিয়েরেন্স এই মিউজিক ভিডিওতে।’

মোস্তফা সরয়ার ফারুকীর কোলে ইলহাম, পাশে নুসরাত ইমরোজ তিশা (ছবি: কৌশিক ইকবাল)

গানটির প্রথম কয়েক লাইন হলো, ‘মেঘ থেকে কালি নিয়ে লিখছি তোকে / প্রশ্নের পাহাড়ে দাঁড়িয়ে থেকে/অকারণ দাপটে উত্তর চুপ / কত চাপা হাহাকার কত বিদ্রূপ/পাছে লোকে কিছু / বলে পিছু পিছু / তুই অবাক জোছনার ফুল।’

ইলহাম নুসরাত ফারুকী (ছবি: চরকি)

তিশা বলেন, “গানটির প্রতিটি লাইন আমার অনুভূতির কথা বলেছে। এটি একটি চিঠি। ‘জোছনার ফুল’ ইলহামের জন্য লেখা আমার চিঠি। বৃহৎ অর্থে এটা সব কন্যাদের জন্যই তার মায়ের চিঠি।”

‘জোছনার ফুল’ গানটি গেয়েছেন ও লিখেছেন শারমিন সুলতানা সুমি। তার সঙ্গে মিলে এটি সুর করেছেন পাভেল আরিন। সংগীতায়োজনে পাভেল আরিন। ২ মিনিট ২৬ সেকেন্ডের ভিডিওটি ক্যামেরায় ধারণ করেছেন ফারুকী ও ইবনে নূর রাকিব। ওটিটি প্ল্যাটফর্ম চরকির অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পেয়েছে গতকাল (৮ নভেম্বর) রাতে।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ সিনেমার দৃশ্যে মোস্তফা সরয়ার ফারুকী (ছবি: চরকি)

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ হলো চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের অংশ। এর সার্বিক তত্ত্বাবধানে আছেন ফারুকী। ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের ১২টি ফিল্মের মধ্যে তিনি বানিয়েছেন দুটি। অন্যটি হলো ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামী’। দুটো সিনেমাই প্রযোজনা করেছেন চরকির সিইও রেদওয়ান রনি।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র পোস্টারে নুসরাত ইমরোজ তিশা (ছবি: চরকি)

ইতোমধ্যে ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র ফার্স্ট লুক ও টিজার মুক্তি পেয়েছে। দক্ষিণ কোরিয়ায় ২৮তম বুসান ফিল্ম ফেস্টিভ্যাল এবং ভারতে মুম্বাই ফিল্ম ফেস্টিভ্যালে প্রশংসিত হয়েছে সিনেমাটি। এতে দম্পতির ভূমিকায় অভিনয় করেছেন ফারুকী ও তিশা। তারাই যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন।

সিনেমাওয়ালা প্রচ্ছদ